এবার প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন

Read Time0Seconds

কয়েক দিন আগেই ঘোষণা হয়েছে আগামী ১৮ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০১৯-২০২১) মেয়াদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যেই এরইমধ্যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন ইলিয়াস কাঞ্চন। কমিশনে আরও থাকছেন দুইজন কমিশনার- পীরজাদা হারুন ও বিএইচ নিশান। আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে ইনকিলাবকে এমনটাই নিশ্চিত করেছেন সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর।

জানা যায় আগামী ৪ অক্টোবর বিগত দুই বছরের সমিতির কাজের হিসাব-নিকাশের ওপর প্রতিবেদন পেশ করবেন সাধারণ সম্পাদক জায়েদ খান। ওই দিনই সমিতির ২১টি পদের নির্বাচনী তফসিল ঘোষণা করা হবে।

এদিকে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন সম্পর্কে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমি আসলে দায়িত্বটা নিতে চাইনি। কারণ, পুরো অক্টোবরজুড়ে নিরাপদ সড়ক ইস্যুতে প্রচন্ড ব্যস্ততা রয়েছে। তবুও সবার অনুরোধে দায়িত্বটা নিয়েছি। নিয়েছি যখন, সেটি শতভাগ আস্থার সঙ্গে পালন করার জন্য চেষ্টা করবো। আমি চাই সবার শতভাগ আস্থা অর্জন করে কাজটি করার। ইচ্ছে আছে নির্বাচন পর্যবেক্ষক নিয়োগ করার। বাকিটা সবার সহযোগিতার ওপর নির্ভর করছে।’

শিল্পী সমিতির কয়েকটি সূত্র বলছে এবারের নির্বাচনেও মিশা সওদাগরকে সভাপতি করে সাধারণ সম্পাদক প্রার্থী হবেন জায়েদ খান। তবে বর্তমান সমিতির অনেকেই এই প্যানেলে থাকছেন না।

অন্যদিকে চিত্রনায়িকা মৌসুমীকে সভাপতি করে তৈরি হচ্ছে অপর প্যানেল। এরইমধ্যে মৌসুমী আনুষ্ঠানিকভাবেই নিজের প্রার্থিতা ঘোষণা করেছেন। শুরুতে তার সঙ্গে সাধারণ সম্পাদক হিসেবে চিত্রনায়ক সাইমন সাদিককের নাম প্রকাশ হলেও সাইমন নির্বাচন করবেন না বলে পরিস্কার জানিয়ে দিয়েছেন। মৌসুমীর এ প্যানেলে আরও থাকার কথা শোনা যাচ্ছে রিয়াজ ও ফেরদৌসের। থাকতে পারেন পূর্ণিমাও।

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।