মেসির আবেদন অগ্রাহ্য

noboBangla
Read Time0Seconds
লিওনেল মেসি। ছবি: গোলডটকম

লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে জার্মানি ও ইকুয়েডোরের বিরুদ্ধে প্রীতি ম্যাচে খেলতে পারবেন না। কারণ দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন কোপা আমেরিকার সময় দেওয়া মেসির তিন মাসের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা বহাল রেখেছে। আর্জেন্টিনা ৯ অক্টোবর জার্মানি ও এরপর ১৩ অক্টোবর ইকুয়েডোরের বিরুদ্ধে খেলবে।

মেসি জুন-জুলাইয়ে কোপা আমেরিকা চলার সময় দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন। এতে করে সংস্থাটি আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের নিষেধাজ্ঞা দেয় আর্জেন্টিনা অধিনায়ককে। এছাড়াও ৫০ হাজার ডলার জরিমানা করা হয়েছিল তারকা ফুটবলারকে।

তিনি সেমি-ফাইনালে স্বাগতিক ব্রাজিলের কাছে হারের পর এবং চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ শেষে রেফারি ও কনমেবলের সদস্যদের সমালোচনা করেছিলেন। পরে অবশ্য তিনি এ ব্যাপারে দুঃখ প্রকাশ করেছিলেন।

৩২ বছরের মেসি প্রতিবাদ হিসেবে কোপা আমেরিকার পদক বিতরণী অনুষ্ঠানও বর্জন করেছিলেন। তিনি সেই সময় এটাও বলেছিলেন যে, আর্জেন্টিনার ‘এই ধরনের দুর্নীতিতে অংশ নেওয়া উচিত নয়।’ তার মূলকথা ছিল ব্রাজিলকে শিরোপা জেতাতেই কনমেবল এরকম দুর্নীতি করছিল। সেই সময় মেসির কাছে জানতে চাওয়া হয়েছিল তিনি নিষিদ্ধ হবেন বলে আশঙ্কা করছেন কি না। জবাবে বার্সেলোনার এই তারকা বলেছিলেন,‘সত্যটা বলা দরকার।’

এরকম প্রেক্ষাপটের মধ্যেও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) প্রীতি ম্যাচ দুটির প্রাক্কালে মেসির নিষেধাজ্ঞার মেয়াদ কমানোর আবেদন করেছিল। কিন্তু এএফএর আবেদনে সাড়া দেয়নি কনমেবল। এ পরিস্থিতিতে জাতীয় দলের হয়ে মাঠে ফিরতে মেসিকে ৩ নভেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next Post

এরশাদের আসনে সাদ এরশাদ বিজয়ী

সাদ এরশাদ। ফাইল ছবি রংপুর-৩ সংসদীয় আসনের উপনির্বাচনে বিশাল ব্যবধানে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। শনিবার সন্ধ্যার পর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সাহতাব উদ্দিন নির্বাচনের ফল ঘোষণা করেন। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচন কমিশন […]