ফের সৌদির মাটিতে লড়বে ব্রাজিল-আর্জেন্টিনা

noboBangla
Read Time1Second

শিগগির ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ উপভোগ করতে পারবেন বিশ্বের ফুটবলপ্রেমীরা। আবারও সৌদি আরবের মাটিতে মুখোমুখি হচ্ছে তারা। এ নিয়ে এক বছরে দ্বিতীয়বারের মতো আরব সাম্রাজ্যে হতে যাচ্ছে ল্যাতিন আমেরিকার দুই পরাশক্তির লড়াই।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এ খবর দিয়েছে। তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, আগামী ১৫ নভেম্বর রিয়াদের কিং সৌদ বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা।

গত বছর জেদ্দায় একে অপরের মোকাবেলা করে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। তাতে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারান সেলেকাওরা। আর চলতি বছরের জুলাইয়ে ঘরের মাঠে কোপা আমেরিকার সেমিফাইনালে আলবিসেলেস্তেদের ২-০ গোলে পরাজিত করে ব্রাজিল। তবে ম্যাচটি ছিল বিতর্কিত।

ওই ম্যাচ শেষে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি অভিযোগ করেন, স্বাগতিক হিসেবে বাড়তি সুবিধা নিয়ে ফাইনালে উঠেছে ব্রাজিল। তাদের শিরোপা জেতাতে সব বন্দোবস্ত করে রেখেছে দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন (কনমেবল) ।

শেষ পর্যন্ত খুদে জাদুকরের কথায় ফলে। ফাইনালি লড়াইয়ে পেরুকে ৩-১ গোলে হারিয়ে নবমবারের মতো শিরোপা জেতেন ব্রাজিলিয়ানরা। আর অভিযোগ করায় আন্তর্জাতিক ফুটবলে ৩ মাস নিষিদ্ধ হতে হয় মেসিকে।

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next Post

২০২৩ বিশ্বকাপের ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ!

উপমহাদেশে হওয়া ১৯৮৭, ১৯৯৬ ও ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপের কোনোটিই এখন পর্যন্ত এককভাবে আয়োজিত হয়নি। ১৯৮৭ বিশ্বকাপ পাকিস্তানকে সঙ্গে নিয়ে ভারত, ১৯৯৬ বিশ্বকাপ ভারত,পাকিস্তান ও শ্রীলঙ্কা এই তিন দেশ মিলেই আয়োজিত হয়। আর ২০১১ বিশ্বকাপে ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশেও হয়েছে বিশ্বকাপের অনেকগুলো ম্যাচ। তবে ২০২৩ বিশ্বকাপ ভারত এককভাবেই আয়োজন […]