বাংলাদেশ-ভারত ঐতিহ্যবাহী টেস্টে গাইবেন রুনা লায়লা

noboBangla
Read Time1Second

কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্সে প্রথমবার দিবা-রাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ-ভারত। ২২ নভেম্বর শুরু হতে যাওয়া এই টেস্টে থাকছেন দুই দেশের তারকা -মহাতারকারা।

বাংলাদেশের প্রধানমন্ত্রীকেও আমন্ত্রণ জানানো হয়েছে। থাকার সম্ভাবনা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। আলোচিত এই টেস্টে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের জনপ্রিয় গাইকা রুনা লায়লাকে। তিনি ম্যাচ শুরুর আগে গান গেয়ে ইডেন মাতাবেন।

সংবাদমাধ্যমকে ২১ নভেম্বর কলকাতা যাওয়ার কথা জানিয়েছেন রুনা লায়লা। বাংলাদেশ-ভারতের মধ্যকার প্রথম দিবা-রাত্রির টেস্ট শুরুর আগে প্রায় ১৫ মিনিটের মতো গান গাইবেন এশিয়ার এ জনপ্রিয় গায়িকা।

প্রসঙ্গত, ১৭ নভেম্বর ১৯৫২ সালে সিলেটে জন্মগ্রহণ করেন রুনা লায়লা। দেশ স্বাধীন হওয়ার আগ থেকেই চলচ্চিত্রে গায়িকা হিসেবে কাজ শুরু করেন। চলচ্চিত্র, পপ ও আধুনিক সঙ্গীতের জন্য বিখ্যাত তিনি। দক্ষিণ এশিয়ায় গজল শিল্পী হিসেবে বেশ সুনাম রয়েছে তার।

বাংলাদেশ ছাড়াও ভারতীয় এবং পাকিস্তানি চলচ্চিত্রের অনেক গানে তিনি কণ্ঠ দিয়েছেন। রুনা লায়লা বাংলা, উর্দু, হিন্দি, ফার্সি, আরবি ও ইংরেজিসহ ১৮টি ভাষায় ১০ হাজারেরও বেশি গান করেছেন।

পাকিস্তানে রুনা লায়লার গাওয়া গান দমাদম মাস্ত কালান্দার অত্যন্ত জনপ্রিয়।

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next Post

যেভাবে শুরু করবেন ওয়েবসাইটের অনপেজ এসইও

এসইও হলো একটি পদ্ধতি। যে পদ্ধতিতে ওয়েবসাইটকে সার্চ ইঞ্জিনে র‌্যাংক করানো হয়। অর্থাৎ সার্চ ইঞ্জিনে নির্দিষ্ট এক বা একাধিক কিওয়ার্ড দ্বারা সার্চ রেজাল্টে ওয়েবসাইটটিকে প্রথমে প্রদর্শন করার প্রক্রিয়াটি হচ্ছে এসইও। সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও) নিয়ে কাজ করতে গেলে সবার আগে জানতে হবে সার্চ ইঞ্জিন ও সার্চ রেজাল্ট কী। সার্চ ইঞ্জিন: সার্চ […]