খালেদা জিয়া এর মুক্তিতে উপকৃত হবে সবাই: মনে করেন দুদল

Read Time0Seconds

zia

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এর মুক্তিতে রাজনৈতিকভাবে লাভ দেখছে আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলই। আওয়ামী লীগ মনে করে, এ মুক্তির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদারতার পরিচয় দিয়েছেন।

অন্যদিকে সরকারের এ সিদ্ধান্তে স্বস্তি প্রকাশ করেছে বিএনপি। পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয়েছে। যে প্রক্রিয়ায় চেয়ারপারসনের মুক্তি হয়েছে তাতে দলটির নেতাকর্মীরাও লাভ দেখছেন। তারা মনে করেন, সরকারই খালেদা জিয়া কে মুক্তি দিয়েছে। এটি আইনগত ও সাংবিধানিকভাবে তার প্রাপ্য। পাশাপাশি দীর্ঘদিন পর চেয়ারপারসনকে কাছে পেয়ে নেতাকর্মীরাও উজ্জীবিত হবেন। দুর্নীতির দায়ে দুই বছরের বেশি সময় সাজা ভোগের পর মানবিক বিবেচনায় সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য বুধবার মুক্তি পান খালেদা জিয়া।

দুই দল ছাড়াও দেশের সুশীল সমাজ, বিভিন্ন রাজনৈতিক দল এবং শ্রেণি-পেশার মানুষও সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। এমনকি যুক্তরাষ্ট্র, জাতিসংঘসহ বিশ্বের প্রভাবশালী দেশও সরকারের এ সিদ্ধান্ত ইতিবাচকভাবে দেখছে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, দেরিতে হলেও রাজনৈতিক অঙ্গনে একটা ইতিবাচক ধারার সৃষ্টি হয়েছে। এর মধ্য দিয়ে দুই দলের সৃষ্ট দূরত্ব কিছুটা হলেও কমতে শুরু করবে। তাছাড়া এই সিদ্ধান্তের ফলে করোনা মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার প্লাটফর্ম তৈরি হবে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুগান্তরকে বলেন, আমরা তার মুক্তির জন্য আন্দোলন করেছি, আইনগত ব্যবস্থা গ্রহণের চেষ্টা করেছি। দেশনেত্রীর পরিবার উন্নত চিকিৎসার জন্য তার সাময়িক মুক্তির জন্য আবেদন করেছিলেন। শেষ মুহূর্তে সরকার তাকে মুক্তি দিয়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী যুগান্তরকে বলেন, খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সরকার বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছে। এজন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই। খালেদা জিয়ার মুক্তি নিঃসন্দেহে রাজনীতির জন্য একটা সুসংবাদ। দেরিতে হলেও তাকে মুক্তি দিয়ে সরকার উদারতার পরিচয় দিয়েছে।

সুন্দরবন লঞ্চের ৩৬ স্টাফ ১৪ দিন এর কোয়ারেন্টিনে

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *