করোনা ভাইরাস এর প্রকোপ

Read Time0Seconds

world-corona-virus

২ মাস এর বেশি সময় ধরে করোনা ভাইরাস ছড়ালেও এখন মহামারির সবচেয়ে বয়াবহ রোপ দেখেছে বিশ্ব। প্রতিদিন মৃত্যু ও সংক্রমনের নতুন রেকর্ট হচ্ছে। হিসাব অনুসারে প্রতিদিন ২ জনের মৃত্যু হয়। মৃত্যু ও সংক্রমনের রেকর্ট করে চলেছে ইওরো। যে তালিকায় সবার শীর্ষে ইতালি। দেশটিতে প্রান হানির সংখ্যা ৯,১৩৪ জন। একদিনের ব্যবধানে মৃত্যুর হার বেড়েছে স্পেনে। আরও ৫৬৯ জনের মৃত্যু হয়েছে দেশটিতে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদবেগ আক্রান্ত হচ্ছে স্বাস্থ্য কর্মীরাও।

ইউরোপীয় অঞ্চলের পরিচালক ড. হানস ক্লোজে বলে ”প্রতিদিন ২-৩ গুন হারে ইউরোপের দেশ গুলোতে বেড়ে চলেছে করোনা ভাইরাস । যার মধ্যে যুকি পূর্ণ ৫ টি দেশ। স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি, সুইজারলেন্ট। অর্থাৎ বিশ্বের করোনা ভাইরাস এ আক্রান্ত ১০ জনের মধ্যে ৭ জন হবে ইউরোপীয়। ভয়াবহ বিষয় হল করোনা ভাইরাস এ আক্রান্ত প্রতি ১০ জনের মধ্যে ১ জন স্বাস্থ্য কর্মী।”

এ মূহূর্তে সংক্রমন হারের দিক থেকে সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। চীন, ইতালীকে টপকে দেশটিতে একদিনের ব্যবধানে আক্রান্ত হয়েছেন সতেরো হাজারের বেশি। প্রান হানীও উর্ধমূখী।

আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প বলেন  “ভাইরাসের মতো গোপন শত্রুর সাথে আমাদের লরতে হচ্ছে। যাতে ৬০-৭০ লক্ষ লোক আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। লোকদের সুরক্ষায় সরকার সবসময় ততপর লোকদের প্রতিমাসে স্বাস্থ্য সেবা ও অর্থনৈতিক সংকট মোকাবেলায় তাদের ৩ হাজার ডলার করে দেওয়া হবে।”

মার্কিন স্বাস্থ্য মন্ত্রনালয়ের হিসাবে সবচেয়ে যুকিতে আছে নিউয়র্ক সিটি। শহরটিতে আক্রান্ত ৩৯ হাজারের  মতো মানুষ। এর পর রয়েছে রাজধানী ওয়াসিংটন ডিসি। যেখানে প্রাণ হারিয়েছেন ১৫০ এর কাছা কাছি। বিশ্বের ১৯৯ দেশ ও অঞ্চলে গেল ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৪১ হাজারের বেশি মানুষ, নতুন ভাবে প্রাণ হানি ২৩০০ এর কাছাকাছি।

 

করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছে বিশ্বব্যাপী

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *